Banglar Chokh-বাংলার চোখ | সত্য উদ্ ঘাটনে দূরন্ত সাহসী জাতীয় পত্রিকা
  1. [email protected] : mainadmin :
Banglar Chokh-বাংলার চোখ | সত্য উদ্ ঘাটনে দূরন্ত সাহসী জাতীয় পত্রিকা
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৭:০৯ পূর্বাহ্ন

শেখ হাসিনার গাড়িবহরে হামলা: রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উত্থাপন শেষ

বাংলার চোখ সংবাদ
  • সময় : বুধবার, ২০ জানুয়ারী, ২০২১
  • ৮১ দেখেছেন
শেখ হাসিনার গাড়িবহরে হামলা: রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উত্থাপন শেষ
শেখ হাসিনা

সাতক্ষীরার কলারোয়ায় ২০০২ সালের ৩০ আগস্ট তৎকালীন বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলায় দ্বিতীয় দিনে রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক শেষ হয়েছে। এসময় আংশিক যুক্তিতর্ক প্রদর্শন করেছে আসামি পক্ষ।

বুধবার (২০ জানুয়ারি) দুপুরে সাতক্ষীরার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবিরের আদালতে যুক্তিতর্ক উপস্থাপিত হয়। আগামীকালও এ আদালতে যুক্তিতর্ক প্রদর্শন করবে আসামীপক্ষের আইনজীবীরা।

এদিকে, রাষ্ট্রপক্ষে যুক্তিতর্ক প্রদর্শন করে বক্তব্য রাখেন অতিরিক্ত এটর্নি জেনারেল এসএম মুনীর, ডেপুটি এটর্নি জেনারেল সুজিত মুখার্জী, ডেপুটি এটর্নি জেনারেল শাহীন মৃধা, সাতক্ষীরার পিপি অ্যাড. আব্দুল লতিফ, সাবেক পিপি অ্যাড. এসএম হায়দর, সাবেক পিপি অ্যাড. ওসমান গনি প্রমুখ।

অন্যদিকে, বিবাদীপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন অ্যাড. শাহানারা আক্তার বকুল, অ্যাড. আব্দুল মজিদ, অ্যাড. মিজানুর রহমান পিন্টু ও অ্যাড. তোজাম্মেল হোসেন।

রাষ্ট্রপক্ষ যুক্তিতর্ক উপস্থাপন করতে গিয়ে ২০ জন সাক্ষীর জবানবন্দী পৃথক পৃথকভাবে তুলে ধরেন। এসময় বলা হয় সাক্ষীদের জবানবন্দিতে এই মামলার অভিযোগ পুরোপুরি প্রমাণিত হয়েছে।

এ প্রসঙ্গে অতিরিক্ত এটর্নি জেনারেল প্রত্যক্ষ সাক্ষীদের জবানবন্দি পর্যালোচনা করে বলেন, ১৯৭৫ এর ১৫ই আগস্ট বঙ্গবন্ধু হত্যার পর তার দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানাকে হত্যার জন্য বিভিন্নরকম চেষ্টা করে। কলারোয়ায় ২০০২ সালের ৩০ আগস্ট সংঘটিত শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনা তারই অংশ।

তিনি আরও বলেন, ন্যায়বিচার হলে আসামিরা প্রত্যেকে দোষী প্রমাণিত হবেন এবং সর্বোচ্চ সাজা পাবেন।

অপরদিকে বিবাদীপক্ষের আইনজীবি আব্দুল মজিদ বাদী বীর মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিনের মামলার বিবরণ তুলে ধরে বলেন, এর মধ্যে তথ্যগত অসংলগ্নতা ও অসংগতি রয়েছে। সাক্ষীদের জবানবন্দিতে আসামিরা কোনভাবেই দোষী প্রমাণিত হয়নি।

কয়েকটি ক্ষেত্রে বলা হয়েছে, তৎকালীন বিএনপি দলীয় সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবের পরামর্শ ও নির্দেশ মোতাবেক তার অনুসারীরা এই হামলা চালিয়েছে বলে বাদী তার এজাহারে উল্লেখ করেছেন।

বিবাদীপক্ষের যুক্তিতর্ক স্থাপন বুধবারের মত অসমাপ্ত থাকে। বৃহস্পতিবার বিবাদীপক্ষ তাদের অসমাপ্ত যুক্তিতর্ক উপস্থাপন করবেন বলে জানিয়েছেন।

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর
© All rights reserved © 2021 www.banglarchokhbdnews.com  
Theme Customized BY LatestNews
error: Content is protected !!